‘ভারত-পাকিস্তান ম্যাচের জন্য সবাই অপেক্ষা করছে’

প্রতিবেশী দুই দেশ ভারত-পাকিস্তান। তাদের মধ্যে ক্রিকেট ম্যাচ মানেই মহারণ। ম্যাচের পরতে পরতে থাকে উত্তেজনা। এশিয়ার এই ক্রিকেট পরাশক্তি দুই দলের খেলা দেখার জন্য অধীর আগ্রহে থাকেন ভক্ত-সমর্থকরা। 

কিন্তু দুই দেশের সঙ্গে সীমান্ত নিয়ে সমস্যা থাকার কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) টুর্নামেন্ট ছাড়া দেখা সাক্ষাৎ হয় না।

৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত আর বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান।

দুই দলের দ্বৈরথকে সামনে রেখে ভারতের বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার বীরেন্দ্রর শেহবাগ বলেন, সবাই ভারত-পাকিস্তান ম্যাচের জন্য অপেক্ষা করছে। এমনকি আমিও আছি। সেদিন কী ঘটবে তা আমি নিশ্চিত নই, তবে যে দল চাপ ভালোভাবে পরিচালনা করবে তারাই জিতবে।

সাবেক এই তারকা ওপেনার আরও বলেন, আমার মনে হয় এখন ভারত সেই চাপ সামলেছে যার কারণে তারা জিতেছে। যেখানে পাকিস্তানের বোঝা রয়েছে যে তারা ভারতের বিপক্ষে জিততে পারেনি।

তিনি আরও বলেন, নব্বইয়ের দশকে পাকিস্তান চাপ মোকাবেলায় ভালো ছিল। কিন্তু ২০০০ সালের পরে ভারত এটিকে আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করেছে। যদি কোনো খেলোয়াড় বলে যে তারা চাপ অনুভব করে না, আমি মনে করি না এটা ঠিক। আমরাও এটা বলতাম, কিন্তু দিন শেষে আমরা জানতাম ভারত-পাকিস্তানের ম্যাচে আবেগ অনেক বেশি।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।